কোরআন তেলাওয়াতের সময় কোরআনের বাংলা অনুবাদ|

কোরআন তেলাওয়াতের সময় জেনে নিন কোরআনের বাংলা অনুবাদ|



কোরআন হচ্ছে মানবতার মুক্তির সনদ, এতে লিপিবদ্ধ আছে দুনিয়াতে এবং পরকালের মুক্তির সহজ উপায় সম্পর্কে।


আপনি যদি একজন মুসলমান হন তাহলে কিভাবে সালাত আদায় করবে? কিভাবে জীবন যাপন করবেন? কিভাবে আপনার পরিবারকে চালাবেন সবকিছুই এখানে লিপিবদ্ধ আছে।


শুধু এই কয়েকটি বিষয় নয় আপনার বেঁচে থাকার জন্য সঠিক এবং সর্বোত্তম পন্থা সম্পর্কে আল কোরআনে সঠিকভাবে বর্ণনা করা আছে।


কিভাবে রাষ্ট্র সঠিকভাবে পরিচালনা করবেন? কিভাবে  একজন আদর্শ ব্যক্তি হিসেবে গড়ে উঠবেন? সবই এখানে সঠিকভাবে বর্ণনা করা আছে।


মোট কথা হল এটি মানবতার মুক্তির সনদ, আপনি যতদিন আল-কুরআন আকড়ে ধরে বেঁচে থাকবেন ততদিন পথভ্রষ্ট হবেন না।


তবে আল কুরআন সম্পর্কে বিস্তারিত জানতে হলে আপনাকে অবশ্যই কুরআন পাঠ করতে হবে, কিন্তু আপনি হয়তো জানেন যে কুরআনের ভাষা আরবি।


আল-কোরআন আরবিতে লিপিবদ্ধ আছে যা আরবদের মাতৃভাষা, কিন্তু আমাদের মাতৃভাষা তো বাংলা তাহলে কিভাবে আমরা এর সম্পর্কে ধারণা পাবো?


আপনি হয়তো আরবিতে কুরআন সহীহ শুদ্ধভাবে পাঠ করতে পারবেন কিন্তু এই কুরান আপনাকে অবশ্যই বুঝে পড়তে হবে। এক্ষেত্রে আপনাকে অবশ্যই কুরআনের অর্থ সম্পর্কে জানতে হবে।


কিন্তু আপনি তো আর অনেক বড় আরবি ভাষ্যকার নন, কিংবা আরবি সম্পর্কে বিন্দুমাত্র ধারণা রাখেন না, তাহলে কিভাবে এর অর্থ জানবেন?


আর যদি আপনি এর অর্থ না বুঝেন তাহলে কিভাবে বুঝে উঠতে পারবেন যে এখানে কিসের কথা বলা হয়েছে? এবং আপনাকে কি করতে হবে?


তাহলে এটি আপনার জীবনে কিভাবে প্রভাব ফেলবে? এক্ষেত্রে আপনাকে কিছু অ্যাপস ব্যবহার করার মাধ্যমে কুরআনের অর্থ সম্পর্কে জানতে হবে।

আপনি ফ্রিতে পেয়ে যাবেন গুগল প্লে স্টোর কিংবা অন্য যে কোন প্লাটফর্মে, অ্যাপস গুলো ব্যবহার করার মাধ্যমে আপনি কোরআন তেলাওয়াত করতে পারবেন এবং এর ঠিক নিচে এর সঠিক অর্থ সম্পর্কে ধারণা পেয়ে যাবেন।


আমি কোরআনের বাংলা অনুবাদক সম্পৃক্ত কয়েকটি অ্যাপস এর লিংক নিচে দিয়ে দিচ্ছি। এগুলো আপনি ফ্রিতে ডাউনলোড করে তারপর অর্থ সহকারে বুঝে বুঝে কুরআন পড়তে পারবেন।

কোরআন অনুবাদ-১

কোরাআন অনুবাদ-২


তাহলে আর দেরি না করে এখনি উপরের লিংক থেকে বাংলা অনুবাদ সহকারে কুরআন মাজিদ অ্যাপস ডাউনলোড করুন, আর বুঝেশুনে কোরআন তেলাওয়াত করুন।


কারণ যখনই আপনি এটা বুঝে যাবেন যে আপনি যে আর পড়ছেন এর অর্থ আসলে কি, তখনই এটি আপনার জন্য শিক্ষনীয় একটি বিষয় হিসেবে অন্তরে গেঁথে যাবে।

Leave a Comment

twelve − 7 =