কিভাবে গুগল ম্যাপে ঠিকানা যোগ করব ?

গুগল ম্যাপের সাহায্যে আপনি চাইলে আপনার অজানা গন্তব্যে খুব সহজেই পৌঁছে যেতে পারেন।

আপনি যদি এরকম কোন গন্তব্যে পৌঁছাতে চান যেখানে যাওয়ার অভিজ্ঞতা আপনার আগে কখনো হয়নি সেই সমস্ত ঠিকানা গুগল ম্যাপ আপনাকে পৌঁছে দেবে।

আপনি যে শুধুমাত্র গুগল ম্যাপের মাধ্যমে ওই গন্তব্যে পৌঁছাবে না তা কিন্তু নয়, এছাড়াও আপনি যেকোনো জায়গায় পরিভ্রমনে আপনার কতটুকু সময় খরচ হবে তার সঠিক হিসাব পেয়ে যাবেন।

আপনি যদি আপনার গাড়ি করে সেই স্থানে পৌঁছাতে চান তাহলে কত সময় খরচ হবে এবং আপনি যদি হেঁটে হেঁটে যেতে চান তাহলে কত সময় খরচ হবে তার সঠিক সমীকরণ পেয়ে যাবেন।

কখনো কি ভেবে দেখেছেন এই গুগল ম্যাপে ঠিকানা কিভাবে যোগ করা হয়েছে? হয়তো আপনি আগে ভাবেন নি এই নিয়েই সম্পর্কে। আর যদি ভেবে থাকেন তাহলে হয়তো উত্তর খোঁজা সম্ভব হয়নি।

গুগল ম্যাপে যে কোন ঠিকানা যোগ করা হয় স্যাটেলাইট কিংবা আশেপাশে থাকা কোন প্রযুক্তি প্রিয় মানুষের দ্বারা।

এক্ষেত্রে এর পুরোটা স্যাটেলাইট এর মাধ্যমে কন্ট্রোল করা হয়। যার ফলে আপনি অচেনা গন্তব্যে সহজেই পাড়ি জমাতে পারেন।

আপনার কাছে যদি কখনো এরকম মনে হয় কে গুগল ম্যাপে এরকম কোন ঠিকানা যুক্ত করা নেই যার সম্পর্কে আপনি অবহিত আছেন। এটা মনে করেন যে এই ঠিকানা যুক্ত করা খুবই গুরুত্বপূর্ণ।

তাহলে আপনি কিভাবে গুগল ম্যাপে ঠিকানা যোগ করবেন? আরে ঠিকানা যুক্ত করার মাধ্যমে মানুষদের তাদের সঠিক গন্তব্যে পৌঁছে দিতে সাহায্য করবেন?

এক্ষেত্রে আপনাকে একটি সহজ পদ্ধতি অবলম্বন করতে হবে। প্রথমে আপনার ফোনে যদি গুগল ম্যাপস অ্যাপসটি ডাউনলোড করে না থাকে তাহলে ডাউনলোড করে নিন।

গুগল ম্যাপ ডাউনলোড

গুগল ম্যাপ অ্যাপস টি ডাউনলোড করা হয়ে গেলে আপনাকে বামপাশে দেয়া 3 ডট আইকনে ক্লিক করতে হবে। এরপর পেইজটিকে একটু নিচের দিকে স্ক্রল করলে আপনি দেখতে পারবেন “Add a missing business” এটাতে ক্লিক করুন।

কিভাবে গুগল ম্যাপে ঠিকানা যোগ করব?



এবার আপনি গুগল ম্যাপে ঠিকানা যুক্ত করতে চান তার যথাযথ ইনফরমেশন দিয়ে তারপর তাদের কাছে সেন্ড করতে হবে।

Name: অপশনটিতে গুগল ম্যাপ থেকে যে ঠিকানা বাদ পড়েছে তার একটি সঠিক নাম দিতে হবে। অর্থাৎ আপনি গুগল ম্যাপে যে ঠিকানা যুক্ত করতে চান এই ঠিকানা নাম দিতে হবে।

Address: এই জায়গাটিতে অবশ্যই আপনাকে যে অ্যাড্রেস যুক্ত করতে চান সেই এড্রেস দিতে হবে। আপনি যদি এরকম জায়গায় বর্তমানে অবস্থান করেন যা যুক্ত করতে চান তাহলে Address এর নিচে ম্যাপ দেখতে পারবেন তাতে ক্লিক করুন।

লোকেশন এ ক্লিক করে তারপর Done বাটনে ক্লিক করলেই আপনি বর্তমানে যে জায়গায় অবস্থান করছেন তার সঠিক এড্রেস পেয়ে যাবেন।

কিভাবে গুগল ম্যাপে ঠিকানা যোগ করব?



Category: আপনি যে ঠিকানা গুগল ম্যাপে যুক্ত করতে ইচ্ছা পোষণ করেছেন সেটি  কোন ক্যাটাগরির রিলেটেড তা এখানে যুক্ত করতে হবে।

বুঝার সুবিধার্থে: আপনি যদি এমন কোনো ঠিকানা যুক্ত করতে চান যদি কোন স্কুল-মাদ্রাসা হয়,তাহলে ক্যাটাগরি হিসেবে আপনাকে School/Madrasha যুক্ত করতে হবে।

কিভাবে গুগল ম্যাপে ঠিকানা যোগ করব?



অ্যাড্রেস যুক্ত করা হয়ে গেলে আপনাকে উপরে দেয়া আইকনে ক্লিক করে এটি গুগলের কাছে সেন্ড করতে হবে।

কিছু সময় পরে আপনার দেয়া অ্যাড্রেস এর যথার্থতা যাচাই করে গুগল ম্যাপস এর অথরিটি আপনার দেয়া ঠিকানা গুগল ম্যাপে যুক্ত করে নেবে।

কিভাবে গুগল ম্যাপে ঠিকানা যোগ করব?

আর এভাবে আপনি চাইলে খুব সহজেই গুগল ম্যাপে বাদ পড়ে যাওয়া ঠিকানা যুক্ত করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

14 + 6 =

close
Scroll to Top
Share via
Copy link