ফেসবুক ইভেন্ট কি? আপনি তৈরি করবেন ফেসবুক ইভেন্ট?

ফেসবুক ইভেন্ট বলতে খুব সোজা অর্থে  আমরা যা বুঝি, নির্দিষ্ট একটি দিনকে টার্গেট করে কিছুদিন আগে থেকে কিছু একটি তৈরি করে রাখা।

এই বিষয়টিকে আরেকটু ক্লিয়ার করার জন্য এই উদাহরণটি যথেষ্ট- উদাহরণস্বরূপ আগামী কয়েকদিনের মধ্যে আপনারা ঢাকার রমনা পার্কে একটি সংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করতে ইচ্ছুক।

আর আপনি এখন এটা চাইছেন যে এটা কিভাবে ফেসবুকে সবার মাঝে ছড়িয়ে ছিটিয়ে দেয়া যায়, আর আপনি একটি ইভেন্ট ক্রিয়েট করলেন যে আগামী এত তারিখে রমনা পার্কে একটি অনুষ্ঠান আছে।

যখনই যেকোন ফেসবুক ব্যবহারকারী তার ফেসবুকে থাকা ইভেন্ট নামক অপশনটিতে চলে যাবে তখন সে বর্তমান চলাকালীন সমস্ত ইভেন্টগুলো এক নজরে দেখে আসতে পারবে।

 

ফেসবুক ইভেন্ট কি? কিভাবে আপনিও তৈরি করবেন একটি ফেসবুক ইভেন্ট?


আর এই ইভেন্টগুলোর মধ্যে আপনি প্রায় কয়েক ক্যাটাগরি পেয়ে যাবেন, এরমধ্যে হলো আপনি চাইলে আগামীকালের ইভেন্ট অথবা এক সপ্তাহ পরে যে ইভেন্টগুলো আছে সেগুলো দেখতে পারবেন।

তাহলে কিভাবে আপনিও তৈরি করতে পারবেন ফেসবুক উপযুক্ত একটি ইভেন্ট? যাতে করে যে কাউকে আপনি এটা জানান দিতে পারবেন যে আগামীকাল বা কয়েক দিন পরে একটা অনুষ্ঠান আছে।

ইভেন্ট তৈরি করার জন্য আপনাকে প্রথমে আপনার ফেসবুক আইডিতে লগইন করতে হবে, এবং তারপর আপনি এখানে Event নামক একটি সেকশন পেয়ে যাবেন।

যখনই আপনি ইভেন্ট নামক অপশনটিতে ক্লিক করবেন তখনই আপনি একদম শুরুর দিকে দেখতে পারবেন Create  Event নামক একটি অপশন দেয়া আছে।

 

ফেসবুক ইভেন্ট কি? কিভাবে আপনিও তৈরি করবেন একটি ফেসবুক ইভেন্ট?

 

এটার উপর ক্লিক করলে আপনার সামনে নতুন একটা পেইজ খোলা হবে, এবার আপনাকে এই পেইজটিতে দেয়া প্রত্যেকটি অপশন ভালোভাবে বুঝতে হবে।

Event Name: আপনার ইভেন্টটি মানুষেরা কতটা আগ্রহের সাথে দেখবে এর সিংহভাগ নির্ভর করে আপনার ইভেন্টের নামের উপর।

আপনি যে ধরনের ইভেন্ট তৈরি করতে চান না কেন আপনাকে অবশ্যই একটি ইন্টারেস্টিং নাম দিতে হবে, যাতে যে কেউ আগ্রহ প্রকাশ করে আপনার ইভেন্ট টি ওপেন করতে।

Start date Start  time: এখানে আপনাকে আপনার ইভেন্ট  শুরু হওয়ার তারিখ এবং সময় উল্লেখ করতে হবে। আপনি চাইলে এখানে আপনার মনের মতো একটি তারিখ এবং সময় দিতে পারেন।

Location – আপনার তৈরি করা এবং ফেসবুক ইভেন্ট আপনি কোন স্থানে ব্যবহার করতে চাইছেন কিংবা কোন স্থানে এটি উদযাপন করা হবে তা এখানে উল্লেখ করতে হবে।

Description – এই বক্সটিতে আপনি যে ধরনের ইভেন্ট তৈরি করতে চান সেটা সম্পর্কে পুরোপুরি বিস্তারিত আলোচনা করুন ।

যেমন ইভেন্ট তৈরির মূল উদ্দেশ্য কিংবা যে কোন ব্যবহারকারী যদি আপনার ইভেন্টে ডাকে সারা দিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করে তাহলে তার কি লাভ হবে?

এছাড়াও আপনাদের অনুষ্ঠানের যাবতীয় কার্যাদি আপনি এখানে মেনশন করতে পারেন, যাতে করে যে কেউ বাধ্য হয় আপনার ইভেন্টে অংশগ্রহণ করার জন্য।

Guest Can Invite Friends – এই অপশনটির উপর টিক চিহ্ন দিয়ে দিবেন, যাতে করে যে কোন গেস্ট তাদের বন্ধুকে ইভেন্টে অংশগ্রহণ করার জন্য ইনভাইট করতে পারে।

আর উপরে উল্লেখিত উপায় আপনি খুব সহজেই ফেসবুকে ইভেন্ট তৈরি করতে পারবেন। আশা করি ফেসবুক ইভেন্ট সম্পর্কে এবার পুরোপুরি স্পষ্ট একটা ধারণা হয়ে গেছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

16 − 3 =

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap