ফেসবুক ডিপি মানে কি? ফেসবুকে ফুলসাইজ প্রোফাইল পিকচার

ফেসবুকে ডিপি নামক কোন শব্দ কখনো কি শুনেছেন? এটা শুনামাত্রই হয়তো আপনার মনের মধ্যে একটা আতঙ্ক শুরু হয়ে যায়, ফেসবুক ডিপি মানে কি ?

আপনি হয়তো জানেন না ফেসবুক ডিপি মানে আসলে কি? ফেসবুক ডিপি এর পূর্ণরূপ হল Display Picture

এই বিষয়টিকে আরেকটু ক্লিয়ার করা যাক, এই ডিসপ্লে পিকচার মানে হলো যখনই আপনি কারো প্রোফাইলে ঢুকেন তখনই আপনার চোখের সামনে তার প্রোফাইল এর প্রথম ছবিটা ভেসে উঠে।

এই ছবিটাই হলো ডিসপ্লে পিকচার বা ডিপি। এ নামটি আসলে ভিন্ন ভাবে প্রকাশ করা হলেও আমরা আসলে ডিপি বলতে ফেসবুক প্রোফাইল পিকচার কে বুঝে থাকি।

তবে একটা বিষয় একেবারে সত্য যে আপনি যখন আপনার ফেসবুক প্রোফাইলে, ডিপি পরিবর্তন করতে চাইবেন তখন  এটি ছোট আকারে হয়ে যায়।

আপনি চাইলেও আপনার ফেসবুক প্রোফাইলের ডিপি একেবারে ফুল সাইজ দিতে পারেন না, এটি নির্ধারন করার সময় তা অটোমেটিকলি ছোট সাইজ ধারণ করে।

আজকের এই পোষ্টের আরেকটি আলোচ্য বিষয় হলো কিভাবে আপনার ফেসবুক প্রোফাইল পিকচার ফুল সাইজ হিসেবে প্রকাশ করবেন?

এজন্য প্রথমে আপনার গ্যালারিতে চলে যান এবং এখান থেকে যে ছবিটি কে আপনি প্রোফাইল পিকচার হিসেবে যুক্ত করতে চান সেটি সিলেক্ট করুন।

সিলেক্ট করলে একদম নিচের দিকে আপনি শেয়ার নামক একটি অপশন খুজে পাবেন, এই শেয়ার নামক অপশন থেকে ফেসবুক সিলেক্ট করলেই ছবিটি ফেসবুকে শেয়ার হয়ে যাবে।

ডিপি মানে কি
ডিপি মানে কি


তবে আপনি যদি ফেসবুক প্রোফাইলের জন্য সিলেক্ট করা পিকচারটি কে প্রথমে সবাইকে দেখাতে না চান তাহলে এটিকে অনলি মি করে দিন।

কারণ এটি শেয়ার করলেই ফেসবুকে ছড়িয়ে পড়বে কিন্তু ওই সময়টাতে এই ছবিটি আপনার ফেসবুক প্রোফাইল পিকচার হিসেবে যুক্ত হবে না।

ছবিটি শেয়ার করা হয়ে গেলে এবার আপনাকে একটি অ্যাপস ডাউনলোড করতে হবে, অ্যাপটির নাম অপেরা মিনি যে অ্যাপস সম্পর্কে আমাদের সবারই ধারনা আছে।

অপেরা মিনি ডাউনলোড

যখনই এই অ্যাপটি ডাউনলোড করা হয়ে যাবে তখন এতে আপনার ফেসবুক আইডি লগইন করুন, এবং প্রোফাইলে চলে গেলে যে ছবিটি আপনি শেয়ার করেছেন সেটি পেয়ে যাবেন।

এবার আপনি ওই ছবিটির উপর ক্লিক করলেই নিচের দেয়া অনেকগুলো অপশনের মধ্যে একটি অপশনের মধ্যে পেয়ে যাবেন-Make Profile Picture” আর এতে  ক্লিক করলেই ছবিটি আপনার প্রোফাইল পিকচার হিসেবে যুক্ত হয়ে যাবে।

ফেসবুক ডিপি মানে কি
ফেসবুক ডিপি মানে কি


এবার আপনি আপনার প্রোফাইলে যখনই ভিজিট করবেন তখন দেখতে পারবেন যে আপনার প্রোফাইল পিকচারটি পূর্বের মত ছোট সাইজের নয়।

যার মানে হল আপনি আপনার ডিপি বা প্রোফাইল পিকচার ফুল সাইজ হিসেবে যুক্ত করতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top