ফেসবুকের কিছু ম্যাজিক কোড তৈরি করুন

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা প্রতিনিয়ত ফেসবুকে ম্যাজিক কোড গুলো খুঁজে থাকেন, আপনিও কি তাদের মধ্যে একজন?

এই ম্যাজিক কোডগুলোর অনেক গুরুত্বপূর্ণ কাজ করে থাকে, যার দ্বারা আপনার ফেসবুক স্ট্যাটাস কিংবা যেকোনো কিছু রং পরিবর্তন করতে পারেন অথবা অন্য কিছু।


তবে সত্য কথা এই যে আপনি যদি অন্য কোথাও থেকে ফেসবুক ম্যাজিক কোড গুলো কালেক্ট করে নেন,তাহলে কিন্তু এই কোড গুলো ঠিক ওই রকমই কাজ করবে যেভাবে এগুলো তৈরি করা হয়েছে।

এই কোড গুলো কে আপনি আপনার মনের মত করে কখনো ব্যবহার করতে পারবেন না, কিন্তু আমরা প্রতিনিয়ত এটা চাই যে আমরা যেনো আমাদের মনের মত করে কোড ব্যবহার করি।

অন্য কোথাও থেকে কালেক্ট করা কোড গুলো কে আপনি কখনো এডিট করতে পারবেন না, আর আপনি যদি কোগগুলোকে এডিট করতে না পারেন তাহলে নিশ্চয়ই আপনি আপনার মনের মত এই কোড গুলো কে ব্যবহার করতে পারবেন না।

কারন কোডগুলো আপনি যখন এডিট করতে চাইবেন তখন এর সংখ্যাকে পরিবর্তন করবেন, আর এই সংখ্যাগুলো পরিবর্তন করলে কখনোই এটি ফেসবুকে আর পূর্বের ন্যায় কাজ করবে না।

আর কোড গুলো আপনার মনের মত ব্যবহার করতে হলে কি করতে হবে জানেন? এজন্য অবশ্যই আপনাকে নতুন কোনো ম্যাজিক কোড তৈরি করতে হবে।

আর এটা একদম সহজ উপায় করতে পারবেন, আপনি যদি ফেইসবুক ম্যাজিক কোড তৈরি করতে চান তাহলে আজকের এই পোস্টটি শুধুমাত্র আপনার জন্য।

এক্ষেত্রে আপনাকে যেকোন একটি ব্রাউজারে আপনার ফেসবুক আইডি লগইন করতে হবে, এবং তারপরে এর মেনু বার থেকে সেলেক্ট করতে হবে Event নামক অপশনটি।

ফেসবুকের কিছু ম্যাজিক কোড তৈরি করুন আপনিও|


এবার আপনাকে একটি ইভেন্ট তৈরি করতে হবে, একটি কথা এখানে একেবারে ক্লিয়ার করা যাক ম্যাজিক কোড গুলো ঠিক সেভাবে তৈরি হবে, যেটা আপনি আপনার ফেসবুক ইভেন্টের নাম দিবেন।

আর তাই আপনি যেই নামের ম্যাজিক তৈরি করতে চান সেই নামটি আপনার ইভেন্ট নামের অংশে বসিয়ে দিন, যেমন আমি বাংলাদেশের নাম দিয়ে একটি কালার কোড তৈরি করতে চাই, তাই আমি ইভেন্টটির নাম দিলাম Bangladesh.

ফেসবুকের কিছু ম্যাজিক কোড তৈরি করুন আপনিও|


তাছাড়া আর বাকি কাজগুলো কিভাবে করবেন কিংবা একটি ইভেন্ট কিভাবে তৈরি করতে হয়, তা আমি আগের একটি টিউটোরিয়ালে সম্পূর্ণভাবে আলোচনা করেছি।

ইভেন্ট তৈরি করা হয়ে গেলে এবার আপনাকে এই ফেসবুক ইভেন্ট কে শেয়ার করতে হবে, এই ইভেন্ট কে শেয়ার করলে আপনি ম্যাজিক কোড পাবেন।

এক্ষেত্রে আপনাকে এই ব্রাউজারের ডান পাশে উপরে দেয়া 3 ডট ক্লিক করতে হবে, তাহলে আপনি পেয়ে যাবেন Share  নামক অপশন।

ফেসবুকের কিছু ম্যাজিক কোড তৈরি করুন আপনিও|



আর এটাতে আপনি যখন ক্লিক করবেন তখন আপনার চোখের সামনে ভেসে উঠবে এই ইভেন্টটি কে শেয়ার করার মত কয়েকটি প্লাটফর্মের নাম , আপনাকে ক্লিক করতে হবে Massage বাটন টি তে।

আর যখনই আপনি মেসেজে শেয়ার করতে চাইবেন তখনই এই কোড গুলো একদম উপরের দিকে আপনি আপনার ম্যাজিক কোডটি পেয়ে যাবেন।

ফেসবুকের কিছু ম্যাজিক কোড তৈরি করুন আপনিও|


https://m.facebook.com/events/1371690726349285


কালার করা কোডটি আপনাকে আপনার ফেসবুক টাইমলাইনে স্ট্যাটাস হিসেবে পোস্ট করতে হবে, আর তাহলেই আপনি ম্যাজিক দেখতে পারবেন।

তবে এই কোডটি আপনার টাইমলাইনে এমনিতেই পাবলিশ করে দিন তাহলে কিন্তু এটি কাজ করবে না, এজন্য আপনাকে প্রথম এবং শেষে কিছু সিম্বল ব্যবহার করতে হবে।

@[1371690726349285:]

এবার এই কোডটি আপনি যখনই আপনার ফেসবুক টাইমলাইনে পাবলিশ করবেন, তখনই এটি ম্যাজিক কোড এর মত কাজ করবে।

ফেসবুকের কিছু ম্যাজিক কোড তৈরি করুন আপনিও|



আর আপনি এভাবে যতটি কোড  তৈরি করবেন প্রত্যেক ম্যাজিক কোড উপরে দেয়া প্রসেস এর মতো তৈরি করে, তারপর উপরের মত কাস্টমাইজ করে তা ফেসবুকে স্ট্যাটাস আকারে পাবলিশ করতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top