ফেসবুকে কমেন্ট করতে পারছেন না ? কিভাবে সমস্যাটি দূর করবেন|

অনেক সময় এটা দেখা যায় যে আমার ফেসবুকে যে কারো স্ট্যাটাসের নিচে কমেন্ট করতে পারিনা। 

যখনই আমরা যে কারো স্ট্যাটাসে নিচে কমেন্ট করতে চাই,তখনই এটা দেখা যায় যে কমেন্টটি করার পরে যখন আমরা পেইজটিকে একটু রিফ্রেশ করি তখনই তা রিমুভ হয়ে যায়।

কেন আপনি যে কারো স্ট্যাটাসের নিচে কমেন্ট করতে পারেন না? আর কোন পদ্ধতি অনুসরণ করলে আপনি আবার কারো ফেসবুক স্ট্যাটাস এর নিচে কমেন্ট করতে পারবেন?

কেন আপনি অন্য কারো স্ট্যাটাসের নিচে কমেন্ট করার পরে তা অটোমেটিক রিমুভ হয়ে যায়?

এই সমস্যাটি হওয়ার কারণ হল ফেসবুক কর্তৃপক্ষ কর্তৃক একশন ব্লকের সম্মুখীন হওয়া। একশন ব্লক হলো আপনার বিভিন্ন  কার্যকলাপের কারণে ফেসবুক এর কাছ থেকে কয়েক দিনের জন্য, আপনার জন্য কিছু ফিচারস ব্লক হয়ে যাওয়া।

এক্ষেত্রে বিভিন্ন ধরনের একশন ব্লক এর আওতাধীন আপনি পড়তে পারেন, তবে ফেসবুকে যখন আপনি কমেন্ট করতে পারেন না তখন এটি কমেন্ট ব্লক এর মধ্যে পড়ে।

প্রথমেই জেনে নেয়া যাক, কেন আপনার ফেসবুক অ্যাকাউন্টে কমেন্ট ব্লক হতে পারে?

এটার সবচেয়ে বড় কারণটি হলো আপনি যদি যে কারো ফেসবুক স্ট্যাটাসের নিচে এরকম কোন ভাষায় কমেন্ট লিখেন যা ফেসবুক পলিসির মধ্যে কখনো পড়ে না। 

তারপর কোন ব্যক্তি ফেসবুক কর্তৃপক্ষের শরণাপন্ন হলেই আপনার ফেসবুক অ্যাকাউন্ট কমেন্ট ব্লক হতে পারে।

শুধু তাই নয় আপনি যদি কোনো স্ট্যাটাসের নিচে একই কমেন্ট বারবার করেন তাহলে আপনার ফেসবুক এ কমেন্ট ব্লক হতে পারে।

যেমন কমেন্ট হিসেবে আপনি যদি এরকম কোন নির্দিষ্ট ওয়ার্ড ব্যবহার করেন যা আমরা  যে কোন কমেন্ট বক্সে নিচের দেখে থাকি ব্যবহার করি- nice all ,wow এই টাইপের কমেন্ট গুলো।

তবে বিষয়টা এরকম নয় যে আপনার ফেসবুক অ্যাকাউন্টে কোনরকম একশন ব্লক হলে এগুলো সারাজীবনের জন্য থেকে যাবে, একশন ব্লক কয়েকদিনের মধ্যে আবার শেষ হয়ে যায়।

ফেসবুকের একশন ব্লক এর লিমিট সাধারণত তিনদিন পাঁচদিন এরকম হতে পারে, পরে দেখা যাবে যে আপনি আবার পুনরায় ওই ফিচারস গুলো ব্যবহার করতে পারছেন।

তবে আমরা কোনোক্রমে অপেক্ষা করতে পারি না, আমাদের একটাই ইচ্ছা যে ফেসবুকে যখন অ্যাকশন ব্লক হবে তখন অপেক্ষা না করেই এগুলোকে আবার কিভাবে খোলা যায়?

এক্ষেত্রে আপনাকে ফেসবুক হেল্প সেন্টারে সহযোগিতা নিতে হবে। এই কাজটি খুবই সহজ হয়ে যাবে যদি আপনি ফেসবুক লাইট ইউজার হন।

আপনি যদি ফেসবুক লাইট এপ্স এখনো ব্যাবহার করে না থাকেন তাহলে নিচের দেয়া লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন।


ফেসবুক লাইট

যখনই আপনি ফেসবুক লাইট এপ্স এ লগিন করবেন তখন এর মেনুবার থেকে পেইজটিকে একটু নিচের দিকে নিলে আপনি দেখতে পারবেন Report and problem-others  নামক একটি অপশন ।

এতে ক্লিক করার পর আপনি আপনার সমস্যাটি যখন জানিয়ে তাদের কাছে সাবমিট করবেন তখন কয়েক ঘন্টার মধ্যে আপনি আবার স্বাভাবিক ভাবে ফেসবুকে কমেন্ট করতে পারবেন।

ফেসবুকে কমেন্ট করতে পারছেন না? তাহলে জেনে কিভাবে এটা দূরীকরণ করবেন?

উপরে দেয়া রিপোর্ট এন্ড প্রবলেম এই বক্সটিতে সমস্যাটির কথা আপনি চাইলে নিচের দেয়া লেখাগুলো কপি করে জানিয়ে দিতে পারেন।

Dear Facebook

From today all of a sudden, my Facebook comment features have been discontinued, I can't understand why?  Please remove this as soon as I can and allow me to use Facebook again.

Thanks


আর যখনই আপনি এটা ফেসবুক কর্তৃপক্ষের কাছে সাবমিট করে দিবেন তখনই দেখবেন সেই সমস্যাটি আর নেইতার মানে হল আপনি আবার ফেসবুকে পূর্বের ন্যায় যে কারো স্ট্যাটাসের নিচে কমেন্ট করতে পারবেন।

তবে যখনই এই সময়ের সাথে দূরীকরণ হয়ে যাবে তখন চেষ্টা করবেন যে কারণে এই সমস্যাটি হয় তা করা থেকে বিরত থাকতে। 

কারণ এই একই সমস্যার সম্মুখীন যখন আপনি কয়েক বার হয়ে যাবেন তখন আপনার ফেসবুক একাউন্ট ডিজেবল হয়ে যেতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top