ফেসবুক আইডির জন্মদিন পরিবর্তন যতবার ইচ্ছা ততবার

ফেসবুকের কমিউনিটি স্ট্যান্ডার্ড এর সবশেষ নীতিমালা অনুযায়ী আপনি ফেসবুকে খুব বেশি হলে মাত্র দুইবার জন্মদিন পরিবর্তন করতে পারবেন।

তবে অনেক সময় দেখা যায় আমাদের নানা বিভ্রান্তির কারণে আমরা ভুল কোন একটি জন্মদিন ফেসবুকে দিয়ে দেই। যার ফলে আমাদের নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়।

উদাহরণস্বরূপ আপনি যদি ফেসবুকে আপনার একাউন্ট ভেরিফাই করতে চান এবং আপনার কাছে কোন ডকুমেন্ট না থাকে, তাহলে আপনি হয়তো অন্যের কোন ডকুমেন্ট ব্যবহার করেন।

এতে করে নাম পরিবর্তনের পাশাপাশি আপনাকে ফেইসবুক অ্যাকাউন্টের জন্মদিনকে পরিবর্তন করতে হয়।

নাম পরিবর্তনে ব্যাপারটা এমন যে আপনি যদি কোন একটি ডকুমেন্ট দিয়ে দেন এবং তার জন্মদিনের সাথে আপনার যদি ফেইসবুক অ্যাকাউন্টের জন্মদিন মিলে যায় তাহলে আপনি আপনার একাউন্ট নাম ভেরিফাই করতে পারবেন।

এখানে নাম পরিবর্তনের ব্যাপারটা নিতান্তই সহজ একটি ব্যাপার। তবে নাম পরিবর্তন করতে হলে আপনাকে যে আপনার ফেইসবুক একাউন্টের জন্মদিন পরিবর্তন করতে হবে?

এর আগে আপনি যদি আপনার ফেসবুক অ্যাকাউন্টে জন্মদিনের পরিবর্তন করার লিমিট ক্রস করে ফেলেন তাহলে তো আর সম্ভব নয়।

আর তাই আজকের এই পোস্টটিতে আমি আলোচনা করেছি, কিভাবে আপনি চাইলে আপনার ফেইসবুক একাউন্টের জন্মদিন যতবার ইচ্ছা ততবার পরিবর্তন করতে পারবেন?

এখানে আপনাকে পলিসির কোন নিয়ম-কানুন মেনে চলতে হবে না, শুধুমাত্র একটি লিংক এর সাহায্যে আপনি জন্মদিন পরিবর্তন করতে সক্ষম হবেন।

এজন্য প্রথমে আপনাকে নিচের দেয়া লিঙ্কে ক্লিক করতে হবে। আপনি যে ব্রাউজারে এই লিংকটা ওপেন করবেন সেই ব্রাউজার অবশ্যই আপনার ফেসবুক আইডি লগইন থাকতে হবে।

জন্মদিন পরিবর্তন

 

লিংকটিতে ক্লিক করার পর প্রথমে আপনাকে আপনার ফেসবুকের ডেট অফ বার্থ সিলেক্ট করতে হবে, যা আপনি বর্তমানে দিতে চান।

এবং তারপর Reason for this change এই সিলেক্টেড অপশনটিতে আপনাকে অবশ্যই  this is my real birthday এটা  সিলেট দিয়ে তারপর সেন্ড করতে হবে।

তাহলে এই মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই আপনার ফেইসবুক একাউন্টের জন্মদিন পরিবর্তন হয়ে যাবে। আর এভাবে আপনি যতবার খুশি ততবার করতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

five + 4 =

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap