ফেসবুকে অটো ভিডিও প্লে বন্ধ করুন সহজে

অনেক সময় দেখা যায় আমরা ফেসবুক আমাদের টাইমলাইনে যে সমস্ত ভিডিও গুলো আসে তা অটোমেটিক চালু হয়ে যায়।

আর ভিডিও অটো প্লে হওয়ার কারণে আমাদেরকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়, আমাদের এটা নিয়ে ভাবতে হয় যে কিভাবে ফেসবুকে অটো প্লে হওয়া ভিডিও বন্ধ করব?

এটা খুব বেশি দেখা যেত শুধুমাত্র ফেসবুকের অফিশিয়াল অ্যাপস দিয়ে আপনি যখন আপনার ফেসবুক টাইমলাইনে ব্যবহার করতেন তখন।

কিন্তু বর্তমানে দেখা যায় শুধু ফেসবুক অফিশিয়াল অ্যাপস নয় বরং আপনি যদি ফেসবুক লাইট ব্যবহার করেন তাও ভিডিও অটোমেটিকলি প্লে হয়ে যায়।

আর আপনার ফেসবুক টাইমলাইনে ভেসে ওঠা ভিডিওগুলো অটোমেটিকলি ওপেন হওয়ার কারণে, আপনি নানা ধরণের ক্ষতির সম্মুখীন হতে পারেন।

তার মধ্যে একটি হলো আপনার ডাটা চার্জ। যখনই ফেসবুক টাইমলাইনের কোন ভিডিও অটো প্লে হয় তখন এগুলো আপনার ডাটা খরচ হওয়ার জন্য দায়ী হতে পারে।

আর এই ভিডিওগুলো সাইজ যদি অনেক বেশি হয় আর আপনার ডাটা কানেকশন যদি খুব ভালো হয়, তাহলে তো আপনার ডাটা খরচের পরিমাণ আরো বেড়ে যাবে।

তাহলে কিভাবে বন্ধ করবেন ফেসবুকে অটো প্লে হওয়ার ভিডিও গুলো? 

এক্ষেত্রে প্রথমে আপনাকে আপনার ফেসবুক অ্যাকাউন্টে সেটিংস অপশনে যেতে হবে, তবে এজন্য অবশ্যই আপনাকে ফেসবুকের অফিশিয়াল অ্যাপস ব্যবহার করতে হবে।

 আপনি যদি ফেসবুক লাইট ব্যবহার করে থাকেন তাহলে এই অপশন গুলো কখনোই পাবেন না, এরপর কিছুটা নিচের দিকে স্ক্রল করলে দেখতে পাবে Media and contacts

আর Media and contacts এটাতে ক্লিক করলেই পাবেন Auto play- never auto play videos- এই অপশনটি সিলেক্ট করে দিলে আর কখনো কোন ভিডিও অটো প্লে হবে না।

ফেসবুকে অটো ভিডিও প্লে বন্ধ করুন খুব সহজে|


আর এভাবেই আপনি ফেসবুকে আপনার টাইমলাইনে অটোমেটিকলি ওপেন হওয়া ভিডিও গুলো বন্ধ করতে পারবেন। যাতে করে আপনার ডাটা খরচ হওয়ার পরিমাণ কমে যাবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top